Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
রাঙামাটি জেলার সদরে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালতে অবৈধ মোড়কজাতকরণের সরঞ্জাম জব্দ, ৩ বেকারীকে জরিমানা
Details

আজ ২৫/০৮/২০২১ তারিখে রাঙ্গামাটি জেলা প্রশাসন এবং বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে রাঙ্গামাটি জেলার বিভিন্ন এলাকায় একই দিনে মোট ২টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। 
প্রথম অভিযানে 
১) গীতা এন্টারপ্রাইজ, রিজার্ভ বাজার, গীতা আশ্রম কলোনি, রাঙ্গামাটি নামক প্রতিষ্ঠানকে পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া  অবৈধ পণ্য মোড়কজাত করে বিক্রি করায়‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৮০০০ টাকা জরিমানা করা হয় । অবৈধ পণ্য মোড়কজাতকরণের সরঞ্জাম জব্দ ও ধ্বংস করা হয়।
অভিযানের নেতৃত্বে ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তাহমিদা আক্তার এবং জনাব মোঃ আব্দুর রহমান এবং প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর পক্ষে জনাব ইকবাল আহমদ,  ফিল্ড অফিসার (সিএম) এবং প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন। 
দ্বিতীয় অভিযানে
২) কোহিনুর বেকারি, শিমুলতলী, রাঙ্গামাটি প্রতিষ্ঠানকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া  মোড়কজাত করে বিক্রি করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয় । 
৩) চিশতিয়া বেকারী এন্ড কনফেকশনারী, ভেদভেদী, রাঙ্গামাটি প্রতিষ্ঠানকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া  মোড়কজাত করে বিক্রি করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয় । 
৪) বনলতা বেকারি, নতুন পাড়া, রাঙ্গামাটি প্রতিষ্ঠানকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া  মোড়কজাত করে বিক্রি করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয় । 
সর্বমোট জরিমানা ৩৮,০০০ টাকা। 
দ্বিতীয় অভিযানের নেতৃত্বে ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  জনাব মোঃ দিদারুল আলম এবং প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর পক্ষে জনাব ইকবাল আহমদ,  ফিল্ড অফিসার (সিএম) এবং প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।

Images
Attachments
Publish Date
01/09/2021
Archieve Date
31/12/2021