Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
৩০/০১/২০২২ খ্রিঃ তারিখে বিএসটিআই চট্টগ্রামের ভ্রাম্যমাণ আদালতে কর্ণফুলি উপজেলাতে ৩ প্রতিষ্ঠানকে অর্থদন্ড
Details

৩০/০১/২০২২ খ্রিস্টাব্দ তারিখে চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্টে " ওজন ও পরিমাপ মানদণ্ড  আইন, ২০১৮" অনুযায়ী 

১. মেসার্স মিষ্টি কলি, ফকিরনীর হাট, কর্ণফুলী, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটিতে ব্যবহৃত ওজনযন্ত্রে ভেরিফিকেশন সনদ না থাকায় একটি মামলা দায়ের করা হয় এবং ৩,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।

২. মেসার্স সাগরিকা জুয়েলার্স,ফকিরনীর হাট কর্ণফুলী চট্টগ্রাম প্রতিষ্ঠান টি মেট্রিক পদ্ধতি ব্যতীত ভিন্ন একক (ভরি একক) ব্যবহার করায় ১টি মামলা দায়ের করা হয় এবং ১০০০/- টাকা জরিমানা আদায় করা হয়। 

৩.  মেসার্স লাক্সারী ব্রেড এন্ড বিস্কুট, ফকিরনীর হাট, কর্ণফুলী, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটি বিএসটিআই এর অনুমোদন বিহীন পণ্য বিক্রয়ের ক্ষেত্রে মিথ্যা তথ্য প্রদান করায় একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব শাহিনা সুলতানা এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা জনাব ফারহানা জাহান পারুল, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) অংশগ্রহণ করেন।

Images
Attachments
Publish Date
30/01/2022
Archieve Date
30/06/2022