Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
BSTI Mobile Court fined Taka Sixty Five Thousand on 12.07.2023
Details

২৪/০৭/২০২৩ খ্রিঃ তারিখে উপজেলা প্রশাসন, মিরসরাই, চট্টগ্রাম  ও বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে উপজেলার মিরসরাই বাজার ও মিঠাছড়া বাজার এলাকায়  ১টি  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মোট জরিমানা ৬৫,০০০ টাকা

 উক্ত ভ্রাম্যমান আদালতে

১)  মেসার্স জ্যোতি স্টোর, মিরসরাই বাজার, মিরসরাই, চট্টগ্রাম এবং মেসার্স দত্ত স্টোর, মিঠাছড়া, মিরসরাই, চট্টগ্রাম প্রতিষ্ঠান দুটি কে বিএসটিআইয়ের লাইসেন্সবিহীন কেক, বিস্কুট পণ্য বিক্রয় বিপনণ করায় এবং মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ৫৫,০০০ টাকা  জরিমানা করা হয়। এছাড়াও বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ঘোষিত গোরি ও ডিউ ব্রান্ডের কসমেটিকস পণ্য এবং খাদ্য পণ্যের জন্য কাপড়ে ব্যবহার্য নন ফুড গ্রেড কালার বা ডায়িং কালার ধ্বংস করা হয়।


২) ক) মেসার্স রস মেলা সুইটস, মিরসরাই বাজার মিরসরাই, চট্টগ্রাম, 

    খ) রুহুল আমিন ট্রেডার্স, মিঠাছড়া বাজার, মিরসরাই, চট্টগ্রাম, 

    গ)  নজির নকশী ভান্ডার, মিঠাছড়া বাজার, মিরসরাই, চট্টগ্রাম 

 নামক বেকারি পণ্য,  সরিষার তেল ও বিভিন্ন খাদ্য পণ্য  বিক্রয়কারী প্রতিষ্ঠানকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত পণ্য বিক্রয় করার ব্যবস্থা করায় ও পণ্যের মোড়কে মেয়াদ উল্লেখ না থাকায় 'ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮' অনুযায়ী ৩ টি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়। 

উক্ত মোবাইল কোর্টটি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  জনাব মোঃ মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি), মিরসরাই, চট্টগ্রাম এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা প্রকৌঃ মোঃ মাহফুজুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) এবং প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট)  অংশগ্রহণ করেন।


Images
Attachments
Publish Date
24/07/2023
Archieve Date
31/12/2023