Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
২১/১২/২১ খ্রিস্টাব্দ তারিখে চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায় বিএটিআইয়ে ভ্রাম্যমাণ আদালতে ৪২০০০ টাকা জরিমানা
Details

২১/১২/২১ খ্রিস্টাব্দ তারিখে চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায় মীরসরাই উপজেলা প্রশাসন ও  বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর যৌথ উদ্যোগে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে ছিলেন মীরসরাই উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস. এম. এন. জামিউল হিকমা । 

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে 

১. স্বর্ণ শিল্পালয়, স্কুল মার্কেট, মীরসরাই, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটি বৈধ ভেরিফিকেশন সনদ ব্যতীত ডিজিটাল স্কেল ও নন মেট্রিক ভরি একক ব্যবহার করে স্বর্ণ ক্রয় ও বিক্রয় করায় 'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮' অনুযায়ী ৫,০০০/- টাকা এবং 

২. মিরসরাই ফিলিং স্টেশন, মীরসরাই, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটি একটি ত্রুটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট ডিজেল এর মাধ্যমে কম প্রদান করায় 'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮' অনুযায়ী ১২,০০০/- টাকা জরিমানা সহ  দুটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৭,০০০/- টাকা জরিমানা  করা হয় ।

৩. মেসার্স ফুলকলি ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি বায়েজিদ,চট্টগ্রাম নামীয় প্রতিষ্ঠানের বিএসটিআই হতে সিএম লাইসেন্স গ্রহন ব্যতীত ম্যাংগো বার পন্যে বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার  করায় "বিএসটিআই আইন, ২০১৮" অনুযায়ী ২৫,০০০/- টাকা জরিমানা করা হয়েছে। 

 ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন অফিসার হিসেবে অংশগ্রহণ করেন বিএসটিআই বিভাগীয় অফিসের  কর্মকর্তা জনাব মোঃ আশিকুজ্জামান,  ফিল্ড অফিসার (সিএম) এবং জনাব মো: মুকুল মৃধা, পরিদর্শক (মেট.) ।

Images
Attachments
Publish Date
21/12/2021
Archieve Date
30/04/2022