Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
১৯/০১/২০২২ খ্রিঃ তারিখে বিএসটিআই চট্টগ্রামের ভ্রাম্যমাণ আদালতে মহানগরীতে ছত্রিশ হাজার টাকা অর্থদন্ড
Details
বুধবার ১৯/০১/২০২২খ্রিস্টাব্দ তারিখে বিএসটিআই  চট্টগ্রাম, বিভাগীয় অফিস ও চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলা প্রশাসন এর সমন্বয়ে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। 
উক্ত অভিযান পরিচালনাকালে
১. হালিম বেকারি, বিবিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটি বিএসটিআই এর মোড়কজাতকরন নিবন্ধন লাইসেন্স গ্রহণ ব্যতীত কেক ও পাউরুটি পণ্য মোড়কজাত  ও বাজারজাত করায় "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুযায়ী ২০,০০০/- টাকা জরিমানা করা হয় ।
২. জনতা অয়েল এন্ড কোং ( ফিলিং ষ্টেশন), নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটিতে  অকটেন ও ডিজেল ডিসপেন্সিং ইউনিট এর মাধ্যমে পরিমাপে প্রতি ১০ লিটারে ৫০ মি:লি: কম প্রদান করায় "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুযায়ী ১০,০০০/-টাকা জরিমানা করা হয়।
৩. মল্লিকা জুয়েলার্স ও জননী জুয়েলার্স, বিবিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠান দুটিতে ব্যবহৃত ওজনযন্ত্রে বৈধ ভেরিফিকেশন সনদ না থাকায় "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুযায়ী ৪০০০/-টাকা জরিমানা করা হয়।
৫. টুন্ট জুয়েলার্স, বিবিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম প্রতিষ্ঠানটি পরিমাপে কম প্রদান করায় "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুযায়ী ২০০০/-টাকা জরিমানা করা হয়। পাঁচটি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৬০০০/- টাকা জরিমানা করা হয়।
উক্ত অভিযানের নেতৃত্বে ছিলেন ফটিকছড়ি উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস. এম. আলমগীর  এবং প্রসিকিউশন অফিসার হিসেবে অংশগ্রহণ করেন  বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রামের পক্ষে  জনাব মো: মুকুল মৃধা, পরিদর্শক (মেট.) ।

Images
Attachments
Publish Date
19/01/2022
Archieve Date
30/06/2022