Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
১১/১০/২০২১ খ্রিঃ তারিখে কর্ণফুলী উপজেলায় বিএটিআইয়ে ভ্রাম্যমাণ আদালতে ৩৫০০০ টাকা জরিমানা
Details

আজ ১১/১০/২০২১ খ্রিঃ  তারিখে বিএসটিআই চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে কর্ণফুলী উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উক্ত অভিযানে
১) আমিন উল্লাহ ট্রেডিং কর্পোরেশন ফিলিং স্টেশন নামক প্রতিষ্ঠানকে ত্রুটিপূর্ণ পরিমাপক ব্যবহার ও জ্বালানি তেল পরিমাপে সঠিক পরিমাণ পাওয়া না যাওয়ায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয় ।
২) মেসার্স এম এন হক ট্রেডিং, মইজ্জারটেক, চরফরিদ, কর্ণফুলী, চট্টগ্রাম নামীয় প্রতিষ্ঠানকে ভেরিফিকেশন বিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী ৫০০০টাকা জরিমানা করা হয় ।
৩) সুপ্তি সোপ এন্ড কেমিক্যাল, কালারপুল, শিকলবাহা, কর্ণফুলী চট্টগ্রাম নামীয় প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া 'লন্ড্রি সাবান' পণ্য উৎপাদন ও মোড়কজাত করে বিক্রি, সনদ ছাড়া লোগো ব্যবহার করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন-২০১৮ অনুযায়ী ২৫,০০০টাকা জরিমানা করা হয়।
সর্বমোট জরিমানা ৩৫,০০০ টাকা ।
এছাড়াও একই এলাকায় অবস্থিত এহসান স্টিল রোলিং মিলস (ESRM) নামীয় একটি প্রতিষ্ঠানটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উৎপাদন বন্ধ অবস্থায় পাওয়া যায়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের সকল প্রয়োজনীয় কাগজপত্র তলব করেন এবং বিএসটিআই সনদ গ্রহণ ব্যতীত ব্যবসা পরিচালনা না করার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেন।
অভিযানের নেতৃত্বে ছিলেন কর্ণফুলী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী অফিসার জনাব শাহিনা সুলতানা এবং বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর পক্ষে  প্রসিকিউটর হিসেবে  দায়িত্ব পালন করেন জনাব  ফারহানা জাহান পারুল, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট)।    


Images
Attachments
Publish Date
11/10/2021
Archieve Date
28/02/2022